nam-matro-khorce-sajiye-tulun-apnar-ghor

মাহবুবা হক / জুন 25, 2020

নাম মাত্র খরচে আপনার বাড়িকে করে তুলুন আকর্ষণীয়

শেয়ার করুন আপনার বন্ধুদের সাথে

একটা কথা আছে কারো বাড়িতে পা রাখলে সেই বাড়িই বলে দেয় ওই ঘরে কে বাস করে। ব্যাখ্যা খুব সহজ- আপনি যেমন আপনার বাড়িও তেমন। আপনি যদি গোছানো স্বভাবের হন আপনার অন্দরমহল ও থাকবে পরিপাটি ও গোছানো। আর আপনি যদি হন ‘খাও দাও আর ঘুমাও’ টাইপের, তাহলে আপনার বাড়ি কেমন হবে তা আর বললাম না !!!

যারা নিজেদের বাড়িতে থাকেন তারা অনেক ভাগ্যবান। ইচ্ছা মতো সাজাতে পারেন, দেয়াল রঙ করতে পারেন, বাড়ির ডিজাইন এ যেকোন পরিবর্তন আনতে পারছেন। কিন্তু যারা অন্যের বাড়িতে মানে ভাড়া বাড়িতে থাকেন অথবা সরকারি বাসায় থাকেন তারা অনেক দিক থেকেই অসহায়। কিন্তু একটু মাথা খাটালে বা একটু খরচ করলেই তারাও পারেন নিজের ঘর কে আকর্ষণীয় করে সাজাতে।

আপনার বাড়িকে আকর্ষণীয় করার  কিছু টিপসঃ

নাম মাত্র খরচে আপনার বাড়িকে করে তুলুন আকর্ষণীয়

১।পছন্দের রঙে রাঙিয়ে নিন

প্রথমে যা করবেন তাহলো বাড়ির রুম গুলোর একটা দেয়াল উজ্জ্বল রঙ করুন। দেখবেন আপনার পুরো রুম এর চেহারা পাল্টে গেছে। আপনার মন ও ভালো করে দিবে আপনার পছন্দের রঙ।

শোয়ার রুম, লিভিং রুম, ডাইনিং রুম, বাচ্চাদের পড়ার রুম আলাদা রঙ করতে পারেন। এইটা আপানার ইচ্ছা!

২। ওয়াল পেপার 

যাদের দেয়াল রঙ করার অনুমতি নাই তারা ওয়াল পেপার দিয়ে ঢেকে দিন। নানান রঙ নানান থিম এ পাবেন ওয়াল পেপার। বাচ্চাদের ঘরের  দেয়ালে ওদের পছন্দের কার্টুন দিতে পারেন।

নাম মাত্র খরচে আপনার বাড়িকে করে তুলুন আকর্ষণীয়

৩। পুরনো আসবাব গুলোকে ঠিক করে নিন

পুরনো আসবাব গুলোকে রাঙিয়ে নিন। বাচ্চাদের পড়ার টেবিল, বেড উজ্জ্বল রঙ এর হলে ওদের ও ভালো লাগবে। তাছাড়া ঘরের সাইড টেবিল, টেবিল লাম্প, বই রাখার তাক, জুতা রাখার আলমারি রঙ করুন।

(Visited 616 times, 5 visits today)


শেয়ার করুন আপনার বন্ধুদের সাথে

Comments are closed.