আকর্ষণীয় ফিগার পেতে নিয়মিত খান এই ৭টি খাবার!

মাহবুবা হক / জুন 30, 2020

আকর্ষণীয় ফিগার পেতে নিয়মিত খান এই ৭টি খাবার!

শেয়ার করুন আপনার বন্ধুদের সাথে

আকর্ষণীয় ফিগার পেতে কিছু নিয়ম মানতে হবে আপনাকে। ডীপ ফ্রাইড যেকোনো কিছু বাদ দিতে হবে। বাদ দিতে হবে বিরিয়ানির মত ভারী খাবার।  কিছু ওয়ার্ক আউট করবেন প্রতিদিন আর সাথে খেয়ে যান এই খাবার গুলো ঃ

১। পানি

ওজন বৃদ্ধি না করে পেট ভর্তি করার সহজ এবং কার্যকরী উপায় হল পানি। এটি শরীরকে হাহড্রেটড করে। কোন কোল্ড ড্রিঙ্কস না খেয়ে পানি পান করুন। সকাল থেকে রাত পর্যন্ত প্রচুর পরিমাণে পান করুন। স্বাদ বৃদ্ধির জন্য অনেক সময় এতে লেবু মিশিয়ে খেতে পারেন, উপকারিতা আরও বেড়ে যাবে।

আকর্ষণীয় ফিগার পেতে নিয়মিত খান এই ৭টি খাবার!

২। ড্রাই ফ্রুটস ঃ

ড্রাই ফ্রুটস বলতে মূলত কাজুবাদাম, কাঠ বাদাম, চিনা বাদাম, কিশমিশ ইত্যাদিকে বুঝানো হয়ে থাকে। এটি ক্ষুধা নিবারণ করে পেট অনেকক্ষণ ভরিয়ে রাখে এবং সব রকম পুষ্টিও পাওয়া যায়।

৩। ফল

প্রচুর পরিমাণে ফল খান। যেমন কমলা, আনারস, মাল্টা, আমড়া্‌, কামরাঙা, কিউই, আঙ্গুর, স্ট্রবেরী, পেঁপে, ব্লুবেরী ফল অর্থাৎ টক যেকোনো ফল।

৪। চকলেট

ডার্ক চকলেট অ্যান্টি অক্সিডেন্ট সমৃদ্ধি হওয়ায় এটি ত্বক এবং স্বাস্থ্য এর জন্য বেশ উপকারী। তবে খুব বেশি চকলেট মুটিয়ে দিতে পারে, তাই পরিমিত পরিমাণে চকলেট খাওয়া উচিত।

৫। হারবাল চা

গ্রিন টি বা হারবাল চা দেহের বিষাক্ত পদার্থ দূর করে থাকে। এর সাথে ওজন কমাতেও সাহায্য করে।প্রমানিত হয়েছে গ্রিন টি শরীরে জমে থাকা ফ্যাট এর ৬০% কমিয়ে দিতে পারে।প্রতিদিন অন্তত ৩ কাপ পান করুন।(চিনি বাদ)

(Visited 102 times, 3 visits today)


শেয়ার করুন আপনার বন্ধুদের সাথে